কুৃমিল্লা সদর দক্ষিণে জাতীয় মৎস্য সপ্তাহের র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ শ্লোগানকে ধারণ করে রবিবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা পরিষদ পুকুরে পোনামাছ অবমুক্ত করাসহ উপজেলার সফল ৩ মৎস্য চাষীকে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়েছে।
নিরাপদ মাছ উৎপাদন বৃদ্ধিতে দেশের মানুষকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে এবারের মৎস্য সপ্তাহ উদযাপন করা হচ্ছে। 
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল হাই বাবলু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর দক্ষিণ উপজেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) মোসাঃ  নীলিমা আক্তার। অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহজালাল, সমাজ সেবা কর্মকর্তা সামিমা শারমিন,উপজেলা কৃষি কর্মকর্তা হাবিবুল বাশার চৌধুরী, সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ডাঃ আমিনুল ইসলাম,তফিকুল ইসলাম রিপন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা মৎস্য অফিসের এফএ কাজী সাইফুল ইসলাম।

উল্লেখ্য, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় সরকারি ও বেসরকারি নিবন্ধিত পুকুর আছে প্রায় আড়াই হাজারের মতো। তার মধ্যে একটি সরকারি হ্যাচারীও রয়েছে। যার মধ্যে মাছের পোনা উৎপাদন করা হয়। পাশাপাশি ব্যক্তি মালিকানাধীন দুইটিতে মাছের পোনা উৎপাদন করা হয়। নিবন্ধিত মৎসজীবী রয়েছে ৩ শত ২৯ জন। এই উপজেলাতে মাছের চাহিদা ৬ হাজার ১শত ২৭ মেট্রিক টন। মাছ উৎপাদন হচ্ছে ৬ হাজার ৭ শত ৩৭ মেট্রিকটন। এ উপজেলা বাসির চাহিদা মিটিয়ে প্রায় ৬ শত ৯ মেট্রিক টন মাছ দেশের বিভিন্ন স্থান সরবরাহ করা হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!